• ঢাকা
  • রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১
প্রকাশিত: জুন ১৩, ২০২১, ০৪:২৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৩, ২০২১, ০৬:৪২ পিএম

জোকার টু: তিনরূপে হাজির হচ্ছেন ‘জোকার’

জোকার টু: তিনরূপে হাজির হচ্ছেন ‘জোকার’

দুই বছর আগে মুক্তি পায় হোয়াকিন ফিনিক্স অভিনীত ‘জোকার’ চলচ্চিত্রটি। মুক্তির পরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় তোলেন এই অভিনেতা। প্রেক্ষাগৃহে লুকিয়ে, কাঁপা কাঁপা হাতে অনেক দর্শক তাদের মোবাইলের ক্যামেরায় বন্দি করেছিলেন ফিনিক্সের ওই নাচের দৃশ্য। দর্শকের ‘নায়ক-খলনায়ক’ ধারণা রীতিমতো ওলটপালট করে দিয়েছেন বিশৃঙ্খলার জালে বন্দি সমাজে মানসিক অসুস্থতা নিয়ে ঘুরে বেড়ানো এই ব্যর্থ কমেডিয়ান। ছবিটি চলাকালীন প্রেক্ষাগৃহ ভর্তি মানুষের চোখে ছিল পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় খলনায়কের প্রতি নিবিড় আবেগ এবং ভালোবাসা।

Joker - Fan Movie Poster by Jack Gregory -  https://www.coroflot.com/jack_c_gregory | Joker poster, Movie artwork,  Movie posters design

এবার আসতে চলেছে এর দ্বিতীয় কিস্তি। সিনেমাটির নতুন কিস্তির জন্য ইতোমধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে ডিসি। দ্বিতীয় কিস্তিতে তিনরূপে দেখা যাবে ‘জোকার’ চরিত্রটিকে। এই কিস্তিতেও নাম-ভূমিকায় অভিনয় করবেন হোয়াকিন ফিনিক্স। তবে পরিচালক বদলে যাচ্ছে। প্রথম কিস্তির পরিচালক টড ফিলিপস সিনেমাটির সহ-লেখক হিসেবে অন্তর্ভুক্ত হচ্ছেন। 

JOKER - Final Trailer - Now Playing In Theaters - YouTube

বিনোদনভিত্তিক ওয়েব সাইট উই গট দিস কভার্ড জানিয়েছে, ডিসির কমিক ‘ব্যাটম্যান: থ্রি জোকার্স’ অবলম্বনে তৈরি হতে যাচ্ছে ‘জোকার টু’। তিনরূপে দেখা যাবে ‘জোকার’ চরিত্রটি। এই তিন চরিত্রের নাম দেওয়া হয়েছে ‘ক্রিমিনাল’, ‘ক্লাউন’ ও ‘কমেডিয়ান।’ এক ‘জোকার’-এর ভিন্ন ভিন্ন রূপ এগুলো।

জোকারের কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের জন্য ৯২তম একাডেমি অ্যাওয়ার্ডসের পুরস্কার বাগিয়ে নিয়েছেন হোয়াকিন ফিনিক্স। এটি দুর্দান্ত অভিনেতা ফিনিক্সের প্রথম এবং জনপ্রিয় ‘খলনায়ক’ চরিত্র জোকারের দ্বিতীয় অস্কার।