সভায় মুক্তিযোদ্ধার সন্তানরা

গুজব প্রচারকারীদের শাস্তির আওতায় আনতে হবে

জাগরণ প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ২, ২০২৪, ০৯:১০ পিএম গুজব প্রচারকারীদের শাস্তির আওতায় আনতে হবে

ফেসবুক, ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব প্রচারকারীদের শাস্তির দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধার সন্তানরা। তারা বলেছেন, একটি গুজব হাজারো অ্যাটম বোমার চেয়ে ভয়ানক। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় এবং মানবতা ও জাতিসত্তার হুমকি মোকাবিলায় গুজব প্রচারকারীদের কঠোর শাস্তির আওতায় আনতে হবে।

‘দেশব্যাপী চলমান সহিংসতায় করণীয় ও জাতীয় শোক দিবস’ পালনের কর্মসূচি নির্ধারণের লক্ষ্যে শুক্রবার (২ আগস্ট) ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ আয়োজিত জরুরি সভায় এ দাবি জানানো হয়। 

রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট (আইডিইবি) মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাজ্জাদ হোসেন। সংগঠনটির সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান শাহীনের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন জোবায়দা হক অজন্তা, হারুন-অর রশীদ রনি, আল-আমিন মৃদুল, সৈয়দ দিদারুল ইসলাম, আনিসুর রহমান মোল্লা, মনিরুজ্জামান খোকন প্রমুখ। 

বক্তারা বলেন, আমরা মুক্তিযোদ্ধার সন্তানরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, সাম্প্রতিক সময়ে দেশের চলমান তথাকথিত আন্দোলনে গুজব ছড়িয়ে ব্যাপক নাশকতা, ধ্বংসযজ্ঞ এবং তরুণ প্রজন্মকে দেশের বিরুদ্ধে প্ররোচিত করার প্রচেষ্টা চলছে। এই ধরনের কর্মকাণ্ড শুধু দেশের শান্তি, শৃঙ্খলা ও স্থিতিশীলতাকে হুমকির মুখে ফেলছে না, বরং আমাদের স্বাধীনতা এবং সার্বভৌমত্বকে প্রশ্নবিদ্ধ করছে।

জাগরণ/জাতীয়/এসএসকে