মাতৃভূমিকে কাঁদিয়ে বিশ্বকাপ জিতলেন স্টোকস

জাগরণ ডেস্ক প্রকাশিত: জুলাই ১৫, ২০১৯, ০১:১৯ এএম মাতৃভূমিকে কাঁদিয়ে বিশ্বকাপ জিতলেন স্টোকস

ফাইনালের শ্বাসরুদ্ধকর লড়াইয়ে নিউজিল্যান্ডকে সুপার ওভারে হারিয়ে দ্বাদশ ক্রিকেট বিশ্বকাপের শিরোপা জিতেছে স্বাগতিক ইংল্যান্ড। ইংলিশদের এই জয়ে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন ২৮ বছর বয়সী অলরাউন্ডার বেন স্টোকস। ভাগ্যের নির্মম পরিহাসে নিজ মাতৃভূমি নিউজিল্যান্ডকে কাঁদিয়ে ইংলিশদের শিরোপা এনে দিলেন স্টোকস।

হ্যাঁ, নিউজিল্যান্ডের ক্যান্টারবেরিতেই ১৯৯১ সালের ৪ জুন জন্ম হয়েছিল স্টোকসের। যদিও ক্যারিয়ারের পরিণত অবস্থায় খেলে যাচ্ছেন ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের হয়ে। 
নিজেদের বিশ্বকাপ ইতিহাসে দীর্ঘ ২৭ বছর পর প্রথম শিরোপার লক্ষ্যে চতুর্থবার ফাইনাল খেলতে নেমেছিল ইংল্যান্ড। ৮৬ রানে ৪ উইকেট হারিয়ে একসময় ২৪২ রানের টার্গেটকে কঠিন বানিয়ে ফেলেছিল স্বাগতিকরা। সেখান থেকে জস বাটলারের সঙ্গে ১১০ রানের জুটি গড়ে দলকে খাদের কিনারা থেকে টেনে আনেন স্টোকসই।
 
৭৬ রান করে ইংল্যান্ডকে সহায়তা করেন ম্যাচটিকে সুপার ওভারে নিয়ে যেতে। এবারের বিশ্বকাপে সব মিলিয়ে চার শতাধিক রান করেছেন স্টোকস। গুরুত্বপূর্ণ সময় দলকে এনে দিয়েছেন ব্রেক থ্রু। ফিল্ডিংয়ে নিয়েছেন বেশ কিছু দুর্দান্ত ক্যাচ। আর ফাইনালে তো নিজ মাতৃভূমির বিপক্ষেই খেললেন বিধ্বংসী এক ইনিংস। 

এমএইচএস/এসএইচএস 

আরও সংবাদ